Home / জাতীয় / আজ শোলাকিয়ায় ঈদগাহে সৈয়দ আশরাফুল ইসলামের নামাজে জানাজা

আজ শোলাকিয়ায় ঈদগাহে সৈয়দ আশরাফুল ইসলামের নামাজে জানাজা

৬ জানুয়ারি, ২০১৯

কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহে আজ সৈয়দ আশরাফুল ইসলামের নামাজে জানাজা। ঢাকা থেকে হেলিকপ্টারে করে আজ বেলা ১২টায় তার মরদেহ কিশোরগঞ্জে নেয়া হবে।

দেশের সুপ্রাচীন ও বৃহত্তম শোলাকিয়া ঈদগাহ ময়দানে সৈয়দ আশরাফুল ইসলামের জানাজার সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। জানাজা শেষে হেলিকপ্টারযোগে তার লাশ নেওয়া হবে ময়মনসিংহে। সেখান থেকে ঢাকায় নিয়ে বনানী কবরস্থানে তাকে দাফন করা হবে।

প্রথমে কিশোরগঞ্জ পুরাতন স্টেডিয়ামে সৈয়দ আশরাফের মরদেহ নেওয়ার কথা থাকলেও বেশি লোক সমাগমের কথা চিন্তা করে শোলাকিয়া ঈদগাহে নেওয়ার সিদ্ধান্ত হয়েছে বলে জানা গেছে।

জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী জানান, আমরা শোলাকিয়ায় সব ধরনের প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন করেছি।

পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ জানান, সৈয়দ আশরাফ সাহেবের কফিন বহনকারী হেলিকপ্টারসহ মোট দুটি হেলিকপ্টার আসবে। এ বিষয়ে সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহদী হাসান জানান, শোলাকিয়া ঈদগাহে সৈয়দ আশরাফ সাহেবের মরদেহ নেওয়ার পর মুক্তিযোদ্ধা হিসেবে তাকে প্রথমে গার্ড অব অনার প্রদান করা হবে।

পরে তার কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হবে এবং এ ঈদগাহেই তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

স্থানীয় প্রশাসন এবং আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হবে। জানাজা শেষে হেলিকপ্টারযোগে তার লাশ নেওয়া হবে ময়মনসিংহে। সেখান থেকে ঢাকায় নিয়ে বনানী কবরস্থানে তাকে দাফন করা হবে।

কিশোরগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আতাউর রহমান বলেন, সৈয়দ আশরাফ শুধু একজন রাজনৈতিক নেতাই ছিলেন না, তিনি রাজনীতির শিক্ষকও। তিনি যখন যে বিষয়ে বক্তব্য দিতেন, মনে হতো সে বিষয়ে তিনি পিএইচডি ডিগ্রিধারী। তার বক্তব্য আমরা অবাক হয়ে শুনতাম।

সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ শরীফ সাদী বলেন, সৈয়দ আশরাফের মৃত্যুতে আমরা একজন রাজনৈতিক অভিভাবককে হারিয়েছি। তিনি স্বল্পভাষী হলেও স্পষ্টবাদী ছিলেন। সৎ, সাহসী, নির্লোভ চরিত্রের অধিকারী এমন নেতা এখন বিরল। ওয়ান-ইলেভেনের সময় সৈয়দ আশরাফের সাহসী ভূমিকার কথা তিনি শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন। তার মৃত্যু শুধু কিশোরগঞ্জকেই নয়, গোটা জাতিকেই নাড়া দিয়েছে বলে মন্তব্য করেছেন স্থানীয় আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা।

 

লাইক কমেন্ট ও শেয়ার
করে সঙ্গে থাকুন

শিশু শিক্ষার একটি আদর্শ প্রতিষ্ঠান

About t24admin

Check Also

‘চাকরিতে প্রবেশের বয়স ৩৫ খবরটি গুজব’ বলেছেন : সেতুমন্ত্রী

১৬ ফেব্রুয়ারি, ২০১৯ আগামী মাসে সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছর করে দেওয়া হবে এমন …