Home / দেশ / আবারও অল্পের জন্য রক্ষা পেল দ্রুতগামী  ট্রেন

আবারও অল্পের জন্য রক্ষা পেল দ্রুতগামী  ট্রেন

০৫ জানুয়ারি ২০১৯

পাবনার ভাঙ্গুড়ায় স্কুলশিক্ষক এর সচেতনতায় দুর্ঘটনা থেকে রক্ষা পেল ট্রেন। দুটি স্লিপার ভেঙে যাওয়ায় বিপজ্জনক অবস্থায় ছিল রেললাইন। এ অবস্থায় ট্রেন আসলে ঘটতে পারত ভয়াবহ দুর্ঘটনা। শিক্ষক আব্দুস সবুরের তৎপরতায় ট্রেন চলাচল বন্ধ করেন। তিন ঘণ্টা ধরে রেললাইন মেরামত করা হয়।

শনিবার সকালে ঢাকা-ঈশ্বরদী রেললাইনের ভাঙ্গুড়া উপজেলার দিলপাশার স্টেশনের পূর্ব পাশে এ ঘটনাটি ঘটে ।

ভাঙ্গুড়া উপজেলার দিলপাশার  প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সবুর জানান, সকাল ৯টার দিকে তিনি স্কুলে যাচ্ছিলেন। এ সময় তার চোখে পড়ে দুটি স্লিপার ভেঙে রেললাইনের একপাশ অনেকটা নিচু হয়ে রয়েছে। রেললাইনটি চলনবিলের মধ্যে দিয়ে গেছে। তাই মাটি থেকে রেললাইনের উচ্চতা অন্তত ৩০ ফুট। এখানে ট্রেন লাইনচ্যুত হলে তা গভীর খাদে পড়বে এমন আশঙ্কায় আতঙ্কিত হয়ে পড়েন।

তিনি আরও জানান, যে কোনো সময় চলে আসতে পারে দ্রুতগামী  ট্রেন- এটা ভেবে তিনি তাৎক্ষণিক এক কৃষকের কাছ থেকে লাল গামছা নিয়ে সেখা টানিয়ে দেন। এরপর তিনি দৌড়ে ছুটে যান  স্টেশনে। কিন্তু সেখানে রেলের কাউকে না পেয়ে তিনি ফোন করেন সেখানকার এক কলেজ শিক্ষক মাহবুব আলমকে। মাহবুব আলম জরুরিভাবে খবরটি জিআরপি পুলিশ ও লাহিড়ী মোহনপুর স্টেশন মাস্টারের কাছে পৌঁছে দেন। এরপর খবর পায় রেলের পাকশী বিভাগের ট্রাফিক কন্ট্রোল রুম। পরে এ পথে ট্রেন চলাচল বন্ধ করে দেয়া হয়।

শিক্ষক আব্দুস সবুর বলেন, কোনো দুর্ঘটনা না ঘটায় যেমন স্বস্তি পেয়েছি তেমনি সংবাদ পৌঁছানোর সময়টুকুতে আমি খুবই আতঙ্কের মধ্যে ছিলাম।

ভাঙ্গুড়া রেলওয়ে স্টেশন মাস্টার আব্দুল মালেক ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, দুপুর দেড়টা থেকে এ রুটে স্বাভাবিকভাবে ট্রেন চলাচল শুরু হয়েছে। রেললাইন মেরামতের জন্য মৈত্রী এক্সপেস, সুন্দরবন এক্সপ্রেস ও নীলসাগর এক্সপ্রেস ট্রেনের যাত্রা কিছুটা বিলম্বিত হয়।

 

লাইক কমেন্ট ও শেয়ার
করে সঙ্গে থাকুন

 

শিশু শিক্ষার একটি আদর্শ প্রতিষ্ঠান

About t24admin

Check Also

কুয়াকাটা সৈকতে ঢেউ লেগেছে ভালবাসা দিবসের

১৪ ফেব্রুয়ারি, ২০১৯ ভালবাসা দিবসের ঢেউ লেগেছে পর্যটন কেন্দ্র কুয়াকাটার সৈকতে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে …